স্পাইসি চিলি চিকেন পাস্তা তৈরির সহজ রেসিপি//Spicy Chilli chicken Pasta Recipe//Chilli chicken pasta.

স্পাইসি চিলি চিকেন পাস্তা। এ এই পাস্তাটি তৈরি করা যেমন সহজ, খেতে তার চেয়ে ভীষণ ভীষণ মজা। আর পাস্তাটি যেমন স্বাস্থ্যসম্মত তেমনি দেখতে খুবই সুন্দর লাগে। যেকোনো সময় যখন তখন তৈরি করে খাওয়া যায় এই মজাদার স্পাইসি চিকেন পাস্তা টি।

***তাহলে চলুন এই মজাদার স্পাইসি চিকেন পাস্তা তৈরি করতে কি কি উপকরণ লাগবে টা এক নজরে দেখে নেই:

Chilli chicken Pasta ( পাস্তা)-(62g×4)=248gram
chicken ( মুরগির মাংস)-200gram
Tomato( টমেটো)-1.5
Onion chopped ( পেঁয়াজ কুচি)-1/2cup
onion chopped ( কিউব করে কাটা পেঁয়াজ কুচি)-2tasp
ginger ( আদা পেস্ট)-1tesp
garlic ( রসুন পেস্ট)-1tesp

salt( লবণ)-1+1tesp
oil( তেল)-1/2cup
coriander powder ( ধনিয়ার গুড়া)-1tesp
garom mossla powder ( গরম মসলার গুঁড়া)-1tesp
carrot chopped ( গাজর কুচি)-1/2cup
water as needed ( পরিমান মত পানি)
peasecod ( মটরশুটি)-1/2cup
tomato sauce ( টমেটো সস)-1tasp

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে 248 গ্রাম একটি পাস্তার প্যাকেট থেকে চারটি পাস্তার মিনি প্যাকেট বের করে নিতে হবে ।আর পাস্তার মিনি প্যাকেট গুলোর পরিমাপ হচ্ছে 62 গ্রাম করে। তারপর পাস্তার  মিনি প্যাকেট এর ভিতরে যে মিনি মসলার প্যাকেট গুলো রয়েছে  সেগুলো কে আলাদা করে রাখতে হবে। আর পাস্তা গুলো কে একটি বাটিতে ঢেলে নিতে হবে।

তারপর চুলায় একটি হাড়ি বসিয়ে দিয়ে দিতে হবে পাস্তা সিদ্ধ হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ পানি।  তারপর ওই পানিতে দিয়ে দিতে হবে 1 চা চামচ লবণ। তারপর পানিটা যখন বলক চলে আসবে তখন দিয়ে দিতে হবে সিদ্ধ হওয়ার জন্য পাস্তা গুলো। তারপর দু-একটা বলক চলে আসার পর দিয়ে দিতে হবে হাফ কাপ মটরশুঁটির ,আর হাফ কাপ গাজর কুচি (এটা চাইলে বাদ দিতে পারেন)। তারপর যখন দেখব পাস্তা গুলো ৮০ভাগ সিদ্ধ হয়ে গেছে তখন গেছে চুলা থেকে নামিয়ে ছেঁকে নিব। তারপর ওই পাস্তা গুলোকে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এতে করে পাস্তা গুলো থেকে আঠালো ভাব চলে যাবে।

তারপর চুলায় একটি কড়াই বসিয়ে দিতে হবে ।তারপর কড়াইতে দিয়ে দিতে হবে হাফ কাপের চেয়ে একটু কম খাওয়ার তেল। তারপর দিতে হবে হাফ কাপ পরিমাণ পেঁয়াজ কুচি। তারপর পেয়াজ কুচি গুলোকে নেড়েচেড়ে ব্রাউন কালার করে নিতে হবে।

যখন দেখব পেঁয়াজকুচি গুলো ব্রাউন কলার হয়ে গেছে, তখন দিয়ে দিতে হবে হাফ কাপ পরিমাণ পানি ।তারপর দিয়ে দিতে হবে পাস্তার মিনি প্যাকেটের ভিতরে  যে মিনি মসলার প্যাকেট গুলো রয়েছে সেগুলো থেকে তিনটি প্যাকেটের মসলা। তারপর দিতে হবে একটি টমেটো কুচি তারপর নেড়েচেড়ে নিতে হবে।

তারপর দিয়ে  দিতে হবে 200 গ্রাম মুরগির মাংস । আর মুরগির মাংস টা একটু ছোট ছোট করে লম্বাটে সাইজ দিয়ে কেটে দিতে হবে। এতে করে দেখতে সুন্দর লাগবে ।তারপর নেড়েচেড়ে দিয়ে দিতে হবে 1 চা-চামচ আদা পেস্ট, এক চা চামচ রসুন পেস্ট। তারপর দিতে হবে 1 চা চামচ গরম মসলার গুঁড়া ,1 চা-চামচ ধনিয়ার গুড়া, 1 চা চামচ লবণ ।

তারপর মসলাগুলো সাথে মুরগির মাংস গুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে। যখন দেখব মসলাগুলো ভালোভাবে মুরগির মাংসের সাথে কষানো হয়ে গেছে। তখন দিয়ে দিব সিদ্ধ করে রাখা পাস্তা গুলো ।

তারপর দিয়ে দিতে হবে আরেকটি মিনি মসলা প্যাকেট থেকে মসলা। তারপর দিয়ে দিতে  হবে 5-6 টি আস্ত কাঁচামরিচ। তারপর দিতে হবে একটি বড় সাইজের পেঁয়াজ কিউব করে কাটা পেঁয়াজ কুচি । তারপর দিয়ে দিতে হবে দেড় টেবিল চামচ পরিমাণ টমেটো সস।

তারপর আস্তে আস্তে উল্টিয়ে পাল্টিয়ে হালকা করে নেড়েচেড়ে  তিন থেকে চার মিনিট রান্না করে নিলেই হয়ে যাবে মজাদার স্পাইসি চিলি চিকেন পাস্তা।

আর এভাবেই স্পাইসি চিলি চিকেন পাস্তা তৈরি করে গরম গরম পরিবেশন করে নেন। আশা করছি সম্পূর্ণ রেসিপিটি ফলো করে সবাই বাসায় পারফেক্ট মজাদার স্পাইসি চিলি চিকেন পাস্তা রেসিপিটি তৈরি করতে পারবেন। আর ঝালটা সম্পূর্ণ আপনাদের পছন্দ অনুযায়ী দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here